মানুষের হাতের রেখা চিনুুন খুব সহজে | মেয়েদের হাতের রেখা দেখার নিয়ম | হাতের রেখা চেনার উপায় | মেয়েদের কোন হাতে বিবাহ রেখা থাকে

মানুষের হাতে যে সকল রেখা অংকিত আছে উহার নিরূপন নিম্মের রেখা গুলি জটিল সমস্যা পূর্ণ রেখা গুলি হইতেছে।

( ১ ) আয়ু রেখা ( ২ ) ভাগ্যরেখা ( ৩ ) স্বাস্থ্য রেখা ( ৬ ) জীবন রেখা ( ৫ ) মানব রেখা ( ৬ ) সুর্য । রেখা ( ৭ ) বিবাহ রেখা ( ৮ ) সন্তান রেখা ।

( ১ ) আয়ুরেখা - যে বৃহৎ রেখাটি হাতের কজির গােড়ালি হতে উঠিয়ে বৃদ্ধও তর্জণি আঙ্গুলের মধ্য ভাগ পর্যন্ত পৌছিয়া থাকে উহাকে আয়রেখা বলে । যদি এই রেখা দীর্ঘ ও স্কুল পরিস্কার হয় তবে সেই লােক স্বাস্থ্যবান হইবে এবং আয় বেশী পাইবে । ( ২ ) ভাগ্য রেখাঃ - ইহার অপর না ম মেধা রেখা । যে রেখা হাতের কজি । হইতে সােজা উপরের দিকে উঠিয়া গিয়াছে উহাকে ভাগ্য রেখা বলা হয় । উহার উৎপত্তি স্থল যেখানে হউক না কেন , উহার গতি সব সময় । মধ্যমা আঙ্গুল বরাবর থাকে । অনেক সময় এই রেখা জীবন রেখাকে অতিক্রম করিয়া মধ্যমা আঙ্গুলের গােড়ার উচু স্থান পর্যন্ত পৌছাইয়া থাকে । তখন উহার দ্বারা বুঝা যায়যে ঐ লােক নিজের আত্নীয় স্বজন কর্তৃক সাহায্য প্রাপ্ত হইবে ।
( ৩ ) স্বাস্থ্য রেখাঃ স্বাস্থ্যে রেখা সাধারণতঃ কনিষ্ঠা আঙ্গুলীর গােড়া হইতে রেখা উঠিয়া আয় রেখার সাথে মিশিলে মৃত্যু বা কঠিন রােগের দেয়া । যাহার স্বাস্থ্য রেখা আয়ু রেখার সে লােক দীর্ঘজীবি হইবে ।
( ৪ ) জীবন রেখাঃ বৃদ্ধা অঙ্গুলীর মধ্য বরাবর নরম স্থান হইতে আরম্ভ হইয়া যে রেখাটি ধনুকের মত বাল হইলে তালু স্পর্শ করিয়া বৃদ্ধাআঙ্গুলীর নিচে আসিতেছে উহাকে বলে । জীবন রেখা অত্তর রেখাকে স্পর্শ করিলে অদূরদর্শিতার পরিচয় দেয় । ( ৫ ) মনের রেখাঃ হাতের তালুকে আড়াআড়িভাবে এই রেখা অবস্থান করে । এই রেখার অধিকারী লােকেরা রেখার শেষ মাথা চালু হইলে একগুয়েমী ও স্বার্থপরতার ইঙ্গিত দেয় ।
( ৬ ) সূর্য রেখাঃ ইহার অপর নাম রবি রেখা , সাধারণতঃ এই রেখা হাতের | কজী হইতে উৎপন্ন হয় । এই রেখা আয়ু রেখা হইতে উৎপন্ন হইলে বিবাহ ও আর্থিক স্বচ্ছলতার ইঙ্গিত হয় । এই রেখার উপর তারকার মত চিহ্ন তাকিলে অধিক ধন - সম্পদ লাভের নির্দেশ দেয় ।
( ৭ ) বিবাহ রেখাঃ হৃদয় রেখা ও কনিষ্ঠা অঙ্গুলীর মধ্যবর্তী স্থানে এই রেখা দেখা দিয়ে থাকে এই রেখা যাহার মত অধিক লম্বা সে ততােধিক দাসত্য সুখ ভােগ করিবে এই রেখা নীচে নামিয়ে সূর্য রেখাকে অতিক্রম করিলে ঐ রেখা , বিশিষ্ট লােক বিবাহ দ্বারা মান - সম্মান ও ।
অর্থ বিনষ্ট করিবে । যাহার বিবাহ রেখা অতি ছােট সে বিবাহের সুযােগ । আইবে না ।
( ৮ ) সন্তান রেখাঃ হাতের তালুর নিদেশে বিবাহ রেখার নিমের দিকে আরও কতকগুলি ত্র ও বৃহৎ রেখা দেখা যায় সেই সমস্তই রেখা উক্ত রেখার ভিতর যেগুলি অপেক্ষাকৃত ছােট সে কয়টি কন্যা সন্তান । আর যেগুলি অপেক্ষাকৃত বড় সেগুলি পুত্র সন্তান । রাশি নিরূপণ প্রণালী |

Related tag...

হাতের বিভিন্ন রেখার নাম
হাতের রেখা দেখার নিয়ম
হাতের রেখা বিচার pdf
মেয়েদের হাতের রেখা দেখার নিয়ম
হাতের রেখার ছবি
হাতের রেখা চেনার উপায়
ছেলেদের কোন হাত দেখা হয়
হাতের রেখা কি পরিবর্তন হয়
Share on Whatsapp

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন